How to find a topic for a new website and youtube channel..

 

কিভাবে নতুন ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইট খুলার টপিক আইডিয়া খুজে পাবেন (Website or YouTube Channel Making Topic Idea)


কেমন আছেন বন্ধুরা? নিশ্চই ভালো আছেন। আর নতুন কিছু করার কথা ভাবছেন। আমার ধারনা আপনি ইউটিউবিং বা, ব্লগিং করার কথা ভাবছেন এবং ভাবছেন কিসের উপর ভিডিও বানাবো বা, লেখালেখি করবো এমন কি আপনি কোন রকমে ভেবেই উঠতে পারছেন না কোন বিষয়ে ভিডিও বানালে লং টাইম ধরে কাজ করতে পারবেন বা লেখালেখি করলে লং টাইম ধরে লিখতে পারবেন।  Right….???

Relax…! আমি আপনাকে সঠিক পথে নিয়ে যাবো আর তার মাধ্যমে আপনি খুজে পাবেন আপনার পছন্দের ইন্ডাস্ট্রি।

আপনি কোন বিষয়ের উপর লেখালেখি বা ভিডিও বানাবেন তা খুজে বের করার জন্য প্রথমেই আমি আপনাকে যে বেষ্ট সলুশন দিতে পারি তা হল:-

"Follow Your Passion"

Passion (প্যাশন) মানে হচ্ছে আবেগ। আপনি আপনার আবেগকে ফলো করুন, কিভাবে তাই ভাবছেন তো?

প্রতিটা মানুষই কোন না কোন বিষয় বা কোন না কোন টপিকের উপর এক্সপার্ট এবং সেটা ন্যাচেরালি এক্সপার্ট।
যেমন অনেক মানুষ আছে যে খুভ সুন্দর করে সাইকেল চালাতে পারে, সাইকেলের বিভিন্ন স্টান্ড দেখাতে পারে। আবার অনেক মানুষ সেই স্টান্ড দেখলেই ভয় পায় স্টান্ড করা তো দুরে কথা।
অনেক মানুষ আছে সুন্দর করে সাঁতার কাটতে পারে, অনেক মানুষ আছে সুন্দর করে কথা বলতে পারে।
সো কথা বলা হোক, সাইকেল চালানো হোক বা কোন একটা পড়ালেখার বিষয় হোক। আপনি যে বিষয়ে ভালো হন না কেনও আপনি ন্যাচেরালী যে বিষয়ের উপর এক্সপার্ট সেটা যদি আপনার আবেগের যায়গা হয় তাহলে সে বিষয়টি নিয়ে ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল তৈরি করতে পারেন।

অনেকে আবার ভব্বে আমি এ কাজ টা কিভাবে করবো কারন অনেকেই বুঝতে পারে না যে তার আবেগটা আসলে কোথায়া। আমি কিভাবে আমার আবেগ খুজে বের করবো? দেখুন আবেগ কে বোঝার সহজ একটি পদ্ধতি হচ্ছে আপনি নিজেকে জিজ্ঞেস করুন এমন কি কাজ আছে যে কাজটা আপনাকে কেউ কোন টাকা না দিলে ও আপনি বিনা পয়সায় করে দিতে পারবেন এবং সারাদিন সেই কাজটি বিন্দুমাএ ক্লান্তি ছাড়া করে দিতে পারবেন এবং বিন্দুমাএ বিরক্তি ফিল করবেন না। এমন কোন কাজ যদি খুজে পান তাহলে নিশ্বন্ধেহে বুঝবেন সেই কাজটি আপনার ফ্যাশান বা আবেগ।


আপনার প্রতি Recommendation যে আপনার প্রথম Website Or YouTube Channel টা আপনার প্যাশন রিলেটেড হোক। কারন হচ্ছে যে, এটা করলে আপনি ভালো একটা শুবিধা পাবেন সে টা হচ্ছে আপনি যে কন্টেট গুলো তৈরি করবেন আপনার Website Or YouTube Channel এ দেওয়ার জন্য সেইটা আপনার আবেগ রিলেটেড হবে এবং আপনি আপনার ভালোবাসা থেকে কন্টেট ক্রিয়েট করবেন।

অপরদিকে যারা একই টপিকের উপর কন্টেট তৈরি করবে। তারা কাজটি করছে টাকা ইনকাম করার জন্য আর আপনি ও এখানে টাকা ইনকাম করার জন্যই আসছেন কিন্তু আপনার এটা আবেগের জায়গা এই কাজটা করতে ভালোলাগে তার মানে এটা আবেগের সাথে আনন্দের সাথে এই কাজটা করতে পারছেন। আর আপনার এই আনন্দের সাথে করা কাজ আপনার যে কম্পিটিটর তার এই টাকা উপার্জন করার উদ্দ্যেশে করা কাজ এই ২ টা কাজ এর মধ্যে ডিফারেন্স অনেক থাকবে।

মারর্কেটিং সেক্টরে চমৎকার একটি প্রবাদ রয়েছে Passion will kill your competitor always. আপনার আবেগ আপনার কম্পিটিটরকে সব সমই কিল করে ফেলবে।
That’s means, আপনি যেটা প্যাশন নিয়ে করছেন, আবেগ নিয়ে করছেন তার থেকে ভালো অন্য কেউ টাকার জন্য সেটা করতে পারবে না। কারন এটা হচ্ছে আপনার প্যাশন এটা হচ্ছে আপনার আবেগ। আপনি প্রকৃত পক্ষে এই বিষয়ে expert আপনি যোর করে expert হননি।

সো আপনার প্রতি আমার বিশেষ অনুরোধ যে আপনার life এর প্রথম Website Or YouTube Channel আপনার প্যাশন নিয়ে হোক। এতে করে আপনার সফলতার হার অনেক বেড়ে যাবে। এখন আমি আপনাকে একটা Exempla দিচ্ছি যে প্যাশন নিয়ে কিভাবে Website Or YouTube Channel তৈরি করা যায়। 
ধরে নিলাম আপনি খুব ভালো সাইকেল চালতে পারেন এটা আপনার প্যাশন। এখন আপনি সাইকেল চালানো নিয়ে একটা ব্লোক করেন কিভাবে সাইকেল চালাতে হয়, কিভাবে সাইকেল স্টান্ড করতে হয় এবং বিভিন্ন খুটি নাটি বিষয়ে এগুলো নিয়ে ওয়েবসাইট  তৈরি করুন। যেহেতু আপনার এটা প্যাশন তাই আপনি এই সাইকেল সম্পর্কে খুব ভালো জানেন এটা নিয়ে Website Or YouTube Channel তৈরি করলে আপনার অনেক বড় চান্স আছে এটা অনেক জনপ্রিয় হবে। আথবা, ধরে নিলাম আপনি Science এর Student, Chemistry এর বিক্রিয়া খুব ভালো পারেন Math খুব ভালো করতে পারেন এটা নিয়ে একটা Website Or YouTube Channel তৈরি করুন যারা এগুলো শিকতে চায়, যারা এগুলো কম বোঝে তাদের কে বোঝান। তাদের কে বোঝানোর জন্য Website Or YouTube Channel বানান তাদের কে ইনফরমেশন প্রোভাইড করেন তাহলে দেখবেন তারা আপনার থেকে সহজে শিখতে পারবে।


আমি যানি অনেকে আবার মনে মনে ভাবতে পারেন, যে ভাইয়া আমার প্যাশন হচ্ছে সারাদিন YouTube এ বসে বসে নাটক, সিনেমা দেখা। তাই আমি আপাকে বলছি যদি YouTube এ বসে বসে নাটক, সিনেমা দেখা আপনি আপনার প্যাশন মনে করেন তাহলে আপনি ভুল ভাবছেন। কারন এটা আপনার প্যাশন না এটা হচ্ছে আপনার বদঅভ্যাস। বদঅভ্যাস এবং প্যাশন এর মধ্যে মূল পার্থক্য হচ্ছে বদঅভ্যাস আপনার থেকে কেউ শিকতে চায় না। আর প্যাশন আপনার থেকে কেউ শিকতে চাইবে। প্যাশন হচ্ছে এমন একটা জিনিস যে সেটা আপনি খুব সহজে লোকদের শিখাতে পারবেন এবং তারা খুব সহজে আপনার থেকে শিখতে পারবে সেইটাকে বলে প্যাশন। আর সেটা নিয়ে আপনি যদি Website Or YouTube Channel তৈরি করেন তাহলে অবশ্য অবশ্য তা থেকে সফলতা আসার সম্ভাবনা অনেক বেশি। 

Fast step হচ্ছে আপনার প্যাশন খুজে বের করুন এবং একটি Website Or YouTube Channel তৈরি  করুন আপনার প্যাশন নিয়ে।

আবার সমস্যা>>>> 

আপনি হয়তোবা এখন এটা ভাবছেন ভাইয়া প্যাশন আমি বুঝতে পারছি, প্যাশন আমার এইটা আছে বুঝতে পারলম কিন্তু এটা নিয়ে Website Or YouTube Channel কিভাবে তৈরি করবো, ব্যাবসা কি করে তৈরি করবো মাথায় ঢুকতেছে না? আপনার যদি এমন সিচুয়েশন হয়ে থাকে বিনা সংকোচে আমাকে নক করুন। আমার সাথে কন্টাক্ট করুন আমাকে জিজ্ঞেস করুন যে আমি কিভাবে আমার প্যাশন নিয়ে ব্যবসা করতে পারি আমার একটা আজব প্যাশন আছে। এই প্যাশন নিয়ে ব্যাবসা করা বোধহয় হবে না, কিন্তু আমি আপনাকে বলে দেওয়ার চেষ্টা করবো আপনি যে ভাবে আপনার প্যাশন নিয়ে ব্যাবসা তৈরি করতে পারেন। সে বিষয়ে যাবতীয় গাইডলাইন আমি আপনাকে দেওয়ার চেষ্টা করবো।

ওকে এটা গেলো Fast step যে আপনার ফ্যাশান খুঁজে বের করে সেটা নিয়ে ওয়েবসাইট তৈরি করা।

আবার অনেকে এমন ও থাকবেন যে সে বুঝতেই পারবে না যে তার কোন প্যাশন আছে কি না। যাই হোক এটারও সমাধান আছে, আপনি আবার ভাবতে পারেন যে, আমার কোন প্যাশন নেই, আমি বুঝতে পারি না, আমি জানি না, আমি জানতে ও চাই না, আমি জাস্ট বুঝতে চাই যে কোন পদ্ধতিতে আমি সহজ করে Website Or YouTube Channel তৈরি করার টপিক খুঁজে পাব এবং সেখান থেকে সহজে Website Or YouTube Channel বিল্ড করতে পারবো।

এমনটি যারা খুঁজছেন তাদের জন্য সহজ পদ্ধতি হচ্ছে;



এই ২টা মাধ্যেমে আপনারা সহজে ওয়েবসাইট এর টপিক খুঁজে বের করতে পারবেন যেমন আমি যদি প্রথমে Google এ যেয়ে Search করি।

Website Making topic idea  এটা লিখে আমি যখন Google এ যেয়ে Search করলাম।

ওটা ছাড়াও
Website making topic idea, topics for making website, topics to create a website, best topic to create a website, best topic to make a website, How to find my niche on YouTube or blogging, Website making project topic, how to find topics for YouTube videos or channel, how to find a YouTube video or channel topics, find new topic YouTube video or channel create, YouTube channel topic ideas, 

এগুলো লিখেও Search করে দেখতে পারেনে।


website or YouTube channel making topic idea google search

আমরা দেখবো বেশ কিছু ওয়েবসাইট চলে এসেছে। যারা বিভিন্ন ওয়েবসাইট মেকিং আইডিয়া নিয়ে আমাদের সামনে উপস্থাপন করছে। দেখুন কি চমৎকার ভাবে আপনার শামনে হাজার হাজার আইডিয়া নিয়ে উপস্তিত হলো। আমি যে কোন একটি সাইটে প্রবেশ করছি।


How to find my niche on YouTube or blogging

দেখুন এই সাইটে ১০০ আইডিয়া রয়েছে। আপনার সাথে অন্তত কয়ে একটা টপিক নিয়ে আলোচনা করা যাক।
এখানে প্রথম যে টপিক টা আছে Personal Blog. আপনি পারসোনালি একটা ব্লগ ক্রিয়েট করতে পারেন। আপনি সারা দিন কি করেন, কি খান, কোথায় যান, কোথায় শপিং করেন, কার সাথে মেসেন এগুলো নিয়েও Personal Blog করা যায়।
অনেকে আবার ভাবতে পার ভাই এইটা কি কোন কথা বললেন আমি কি করি, কি খাই, কোথায় যাই, কোথায় শপিং করি, কার সাথে মিশি এগুলো নিয়ে ব্লগ করলে কে পড়বে কে দেখবে। কিন্তু ভাই একটা কথা বলি আপনি যাস্ট ইউটিউবে Search করে দেখেন Personal Blog লিখে। Personal Blogging মানে হচ্ছে ঐ লোকেরা বা ঐ ব্যাক্তি কোথায় যায়, কি করে, কি খায়, কোথায় শপিং করে, কার সাথে মেসে এগুলাই সারা দিন ভিডিও তে দেখাতে থাকে এবং এগুলাতে মিলিয়ন মিলিয়ন ভিউ, লাইক, সেয়ার, কমেন্টের অভাব নেই।
আপনি আমাকে বিশ্বাস করছেন না তো জাস্ট ইউটিউবে যেয়ে Personal Blog লিখে Search করে দেখেন। অনেক জনপ্রিয় ব্লগারের ব্লগ পেয়ে যাবেন।
দ্বিতীয় আইডিয়া যেটা রয়েছে Your Won Company Website আপনার যদি কম্পানি থাকে তার জন্য করতে পারেন।
এর পর How to do something website এমন একটা ওয়েবসাইট করবেন যেখানে ‍সুধু মাত্র  How to রিলেটেড কন্টেন থাকবে। কিভাবে এইটা করা যায়, কিভাবে ঐ টা করা যায়। এর পর Review Site হতে পারে যারা অ্যামাজন অ্যাফিলিয়েট করতে চান। আপনি একটু ‍ভিজিট করে নিয়েন আশা করি আপনার প্যাশন আপনি খুজে পাবেন। এই গেলো First Mothed form two important method,,,,,

এবার আর একটি মেথড দেখাবো সেটা হচ্ছে :- Alliexpress আলি-এক্সপ্রেস ডট কম হচ্ছে একটি ইকমার্স সাইট। এটি ওয়াল্ডের জনপ্রিয় একটি ইকমার্স সাইট। আমাদের কাজে লাগবে কোন দিক দিয়ে সেটা হচ্ছে।


Best topic to create a website

এই যে বাম পাশে দেখতে পাচ্ছেন ওদের অনেক গুলো ক্যাটাগরি দেওয়া আছে। এই ক্যাটাগরি গুলো আমাদের সব থেকে বেশি কাজে লাগবে। এখানে লক্ষ করুন Women’s Fashion, Man’s Fashion, Phones & Telecommunication ইত্যাদি আরো ক্যাটাগরি দেওয়া আছে।
এগুলো থেকে ধারনা পাবেন আপনার এগুলোর কোনটার উপরে ইন্টারেস্ট আছে কি না। যদি এর কোনটার উপর ইন্টারেস্ট থাকে তবে সেটা হয়ে যাবে আপনার প্যাশন। যেকোন একটা ক্যাটাগরির উপর মাউসের কার্সর রাখলে ডান পাসে আপনি দেখতে পাবেন সেই ক্যাটাগরি কত গুলো সাভ ক্যাটাগরি বেরোয়।
এখান থেকে যখন আপনি আইডিয়া পেয়ে যাবেন সেটা নিয়েই শুরু করে দেবেন নতুন পথ যাত্রা। এটাই হচ্ছে টপিকখুজে পাওয়ার সিস্টেম ভাই। এখন আমি আপনাকে একটি মেইন বিষয় বলছি যে, টপিক কিন্তু বিভিন্ন ধরনের হতে পারে। আপনি যখন মেইন ওয়েবসাইটা শুরু করবেন আপনার কোন ওয়েবসাইট নাই সম্পুর্ন নতুন একদম ফ্রেশ ব্রান্ড নিউ ওয়েবসাইট শুরু করবেন তার জন্য আপনার ওয়েবসাইটের একটা মেইন টপিক থাকবে। সেই ট্রফিকের আন্ডারে আপনার পোষ্ট করতে হবে নিয়মিত। বিভিন্ন ছোট ছোট টপিক নিয়ে। সেই টপিক গুলো পাবেন ঐ সাব-ক্যাটাগরির আন্ডারে।
আসা করি কিভাব ট্রফিক খুঁজে বের করতে হয় তার কিছুটা হলেও এই কন্টেট এর মাধ্যেমে বুঝাতে পেরেছি।
ধন্যবাদ!
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url